Travel the world

Post Page Advertisement [Top]

মোবাইলের কিছু জনপ্রিয় ফটো এডিটিং সফটওয়ার

প্রতিদিন সবাই ফটো এডিটিং অ্যাপগুলিতে আগ্রহী হচ্ছেন। লোকেরা নিজেকে সুন্দরভাবে দেখানোর জন্য বিভিন্নভাবে তাদের সৌন্দর্য প্রকাশ করে। এখন মোবাইল কেনার সময় অনেকেই প্রথমে ক্যামেরার দিকে তাকান, ক্যামেরা কেমন? ছবি সুন্দর হবে কি না। তবে যাদের পক্ষে ভাল ক্যামেরার ফোন কেনা কষ্ট সাধ্য হয়ে যায় তারা যে সুন্দর ও আকর্ষণীয় ভাবে ছবি তুলতে পারবেন না তা ভাবার কোনও কারণ নেই। আজকাল, মোবাইল ফোনে ছবি তুলে সেই ছবিকে অ্যাপ্লিকেশন দিয়ে এডিট করে আকর্ষণীয় করা যায়। যদি আপনার মোবাইলের র‍্যাম কম থাকে তবে আপনি নিজের ফটো অনলাইনেও সম্পাদনা করতে পারবেন।

তবে কয়েকটি ভাল মানের ফটো এডিটিং অ্যাপ্লিকেশন রয়েছে যা দিয়ে আপনি সহজেই কম্পিউটার ছাড়াই মোবাইলে ফটো সম্পাদনা করতে পারবেন সে সম্পর্কে জেনে নেয়া যাক।

ফটোশপ এক্সপ্রেস

ফটোশপ এক্সপ্রেস একটি খুব জনপ্রিয় ফটো এডিটিং অ্যাপস্। সেরা ফটো এডিটর অ্যাপগুলির মধ্যে একটি হলো এই ফটোশপ এক্সপ্রেস। ফটোশপ এক্সপ্রেস অ্যাপটি জনপ্রিয় সফটওয়্যার বিকাশকারী অ্যাডোব এর তৈরি। গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ১০০ মিলিয়নেরও বেশি বার ডাউনলোড হয়েছে। এটিতে ফটো সম্পাদনার জন্য প্রয়োজনীয় সমস্ত বৈশিষ্ট্যগুলির প্যাকেজ রয়েছে। যেমন: ফটো ক্রপিং, মিরর, ঘোরানো ইত্যাদি। ফটোশপ এক্সপ্রেসে ওয়ান টাচ ফিল্টারিং, বিভিন্ন ইফেক্ট, অটো ফিক্সিং, ফটো রেন্ডারিং সহ বেশ কয়েকটি আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে। অ্যাডোব ফটোশপ এক্সপ্রেস অ্যাপ্লিকেশনটির একটি খুব সাধারণ এবং সুন্দর ব্যবহারকারী বান্ধব ইন্টারফেস রয়েছে। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যায়।

পিক্স আর্ট স্টুডিও

একটি দুর্দান্ত ফটো এডিটর অ্যাপ্লিকেশন হলো পিক্স আর্ট স্টুডিও। আপনার চিত্রটি পুরোপুরি কাস্টমাইজ করতে আপনার প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম এবং বৈশিষ্ট্যের একটি প্যাকেজ রয়েছে এতে। পিক্স আর্ট স্টুডিওতে ৩০০০ এরও বেশি সরঞ্জাম রয়েছে। অ্যাপটি প্লে স্টোর থেকে এখন পর্যন্ত ৫০০ মিলিয়নেরও বেশিবার ডাউনলোড করা হয়েছে। অ্যাপটিতে ওয়ান টাচ এফেক্ট, অটো ফিক্সিং, ক্রপ, কোলজ, ড্র, ফ্রেম, স্টিকারের মতো বৈশিষ্ট্য রয়েছে। এখানে একটি অন্তর্নির্মিত ক্যামেরা এবং সরাসরি সামাজিক যোগাযোগে শেয়ার করার সুবিধা রয়েছে। পিক্স আর্ট স্টুডিওতে সমস্ত দুর্দান্ত ফটো ফিল্টারগুলির একটি সংগ্রহও রয়েছে যা আপনার ফটোগুলিকে এক অনন্য মাত্রা দিতে সক্ষম। ফটো এডিটিং ছাড়াও ড্রয়িং মোডটিও খুব বৈশিষ্ট্যযুক্ত। অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যায়। তবে, পিক্স আর্টের ফ্রি সংস্করণটিতে কোনও বিজ্ঞাপন-মুক্ত ব্যবহারকারী ইন্টারফেস নেই। ফলে, আপনি বিরক্তিকর বিজ্ঞাপনগুলির মুখোমুখি হতে পারেন। তবে, পিক্স আর্ট নিঃসন্দেহে সেরা ফটো এডিটিং অ্যাপগুলির মধ্যে একটি।

ফটো ডিরেক্টর

ফটো ডিরেক্টর একটি বহুমুখী ফটো এডিটর। এটি শক্তিশালী সরঞ্জাম সহ একটি ফটো এডিটিং অ্যাপ্লিকেশন। অ্যাপটি এখন পর্যন্ত প্লে স্টোর থেকে পাঁচ কোটিরও বেশি বার ডাউনলোড করা হয়েছে। ফটো পরিচালক একটি আড়ম্বরপূর্ণ এবং ব্যবহারকারী বান্ধব ইন্টারফেস আছে। এটি ফটো রেটুচ, ফটো এফএক্স সহ বেশ কয়েকটি শক্তিশালী সরঞ্জাম দিয়ে সজ্জিত, যা এই অ্যাপটিকে অনেকের কাছে আকর্ষণ এর কেন্দ্র করে তুলেছে। অ্যাপটিতে অন্তর্নির্মিত ক্যামেরা এবং সরাসরি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারের বৈশিষ্ট্যও রয়েছে। এটি সম্পূর্ণ ফ্রি ফটো এডিটিং অ্যাপ্লিকেশন।

পিক্সেলর

পিক্সেলর হলো অটোডেস্ক দ্বারা নির্মিত একটি দুর্দান্ত ফ্রি ফটো এডিটর। ওভারলে পিক্সেলারের ৩ মিলিয়নের বেশি প্রভাব এবং ফিল্টার রয়েছে। এটিতে পিক্সলেট নামে একটি সরঞ্জাম রয়েছে যা আপনাকে চিত্রের কোনও অংশ সহজেই অস্পষ্ট করতে দেয়। আপনি পিক্সেল দিয়ে বিভিন্ন লেআউটে ফটো কোলাজ তৈরি করতে পারেন। এই অ্যাপ্লিকেশনটির সাথে একসাথে ২৫ টিরও বেশি ছবি কোলাজ করা সম্ভব। পিক্সেলারের অটো ফিক্সের মতো বৈশিষ্ট্য রয়েছে যাতে আপনি সহজেই এক ক্লিকে চিত্রের রঙ এবং আলো সামঞ্জস্য করতে পারেন। এগুলি ছাড়াও এর আরও অনেক বৈশিষ্ট্য রয়েছে।গুগল প্লে স্টোরটিতে অ্যাপটির ৫০ মিলিয়ন প্লাস ডাউনলোড রয়েছে। আপনি অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করতে পারেন।

ফটো ল্যাব

ফটো ল্যাব একটি অনন্য অ্যাপ।এই অ্যাপটির সাহায্যে ছবিকে একটি অনন্য মাত্রা দেওয়া সম্ভব। ফটো ল্যাবটিতে ৯০০+ এর প্রভাব রয়েছে যা আপনার ছবিটিকে সমস্ত দুর্দান্ত চেহারা দিতে পারে। এতে ফটো ক্রপিং, উল্টানো, ঘোরানো, নিরাময় সহ সমস্ত সরঞ্জাম রয়েছে। অ্যাপে ছবিটি সম্পাদনা করার পরে, আপনি এটিকে সরাসরি গ্যালারিতে সংরক্ষণ করতে পারেন বা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারেন। গুগল প্লে স্টোরটিতে এই অ্যাপ্লিকেশনটির একটি মুক্ত সংস্করণ রয়েছে। তবে অ্যাপটির নেতিবাচক দিকগুলির মধ্যে একটি হ'ল ফটো এডিট করার পরে ফটোতে জলছাপ থাকে।

আপনি যদি কম্পিউটার ছাড়া মোবাইলের সাহায্যে সহজে ও কম সময়ে ছবি এডিটিং করতে চান তবে এই অ্যাপ্লিকেশনগুলি আপনার জন্য যথেষ্ট। কারণ এই অ্যাপগুলিতে আপনি সব ধরণের ছবির কাজ করতে পারেন।


Bottom Ad [Post Page]

| Designed by Colorlib