Travel the world

Post Page Advertisement [Top]

আউটসোর্সআউটসোর্সিংটেক টিপ্সতথ্য প্রযুক্তিসফটওয়্যার

সফটওয়্যার ডেভেলপমেন্ট আউটসোর্সিং কি এবং এর সুবিধাগুলো কি কি


গত কয়েক দশক ধরে, সফ্টওয়্যার ডেভেলপমেন্ট আউটসোর্সিং অসাধারণ বৃদ্ধি পেয়েছে। সমস্ত কোম্পানির প্রায় ৬৪% এখন তাদের পুরো উন্নয়ন প্রক্রিয়াই আউটসোর্স করে থাকে। এই ধরণের আউটসোর্সিংয়ে, একটি সংস্থা তাদের সফ্টওয়্যার ডেভেলপমেন্ট প্রকল্পগুলি পরিচালনা করতে একটি তৃতীয় পক্ষের পরিষেবা সরবরাহকারী নিয়োগ করে। এই প্রকল্পগুলি আপনার সংস্থা কর্তৃক ব্যবহৃত কাস্টম সফটওয়্যার তৈরি করা বা আপনার গ্রাহকদের জন্য বাণিজ্যিক সফ্টওয়্যার ডেভেলপমেন্ট এর কাজ করে থাকে। সফ্টওয়্যার ডেভেলপমেন্ট পরিষেবা আউটসোর্সিংয়ের মাধ্যমে, আপনার অভ্যন্তরীণ আইটি টিম মূল দক্ষতার বৃদ্ধি এবং নতুনত্বের দিকে তাদের মনোনিবেশ করতে পারে।

আউটসোর্সিং: সফটওয়্যার ডেভেলপমেন্টর সুবিধা

আপনার কোম্পানীর জন্য সফ্টওয়্যার ডেভেলপমেন্টকারী টিমকে আউটসোর্স করার অনেক সুবিধা রয়েছে। এবার সে সম্পর্কে জেনে নেয়া যাক-
  • সময় এবং অর্থের সাশ্রয়
সংস্থাগুলি তাদের সফ্টওয়্যার ডেভেলপমেন্ট প্রক্রিয়া আউটসোস করার মূল কারণ এটি। প্রকৃতপক্ষে, সমস্ত ব্যবসায়ের প্রায় ৫৯% ব্যয়-কাটার সরঞ্জামগুলোর সফ্টওয়ার এর কাজ আউটসোর্সিং ব্যবহার করে করাতে পছন্দ করে।
  • আউটসোর্সিং যেভাবে ব্যয় হ্রাস করে
ইন-হাউস সফটওয়্যার ডেভেলপমেন্টকারীদের ভাড়া নেওয়া ব্যয়বহুল হতে পারে কারণ আপনি স্কাউট, প্রশিক্ষণ এবং নতুন ভাড়ায় চালানোর জন্য অফিস ব্যবহার করছেন। যখন আপনি একটি আউটসোর্স করা দলকে ভাড়া করেন, আপনি এই নিয়োগের ব্যয়গুলিতে অর্থ সাশ্রয় করতে পারেন। উপরন্তু, আপনার অফিস সরবরাহ বা প্রশিক্ষণে বিনিয়োগ করতে হবে না। উন্নয়নশীল এবং উন্নত দেশগুলির মধ্যে ব্যয়,সাধ্য এবং জীবনযাত্রার মধ্যেও যথেষ্ট পার্থক্য রয়েছে। উদাহরণস্বরূপ, পোল্যান্ডের মতো পূর্ব ইউরোপের কোনও দেশে বসবাসের তুলনায় ইংল্যান্ডের লন্ডনে বসবাসের সংখ্যা অনেক বেশি। আপনার সফটওয়্যার ডেভলপমেন্ট টিমকে আউটসোর্স করে আপনি ফিলিপাইনের মতো এই উন্নয়নশীল দেশগুলিতে অল্প ব্যয়ে একটি সেরা মানের প্রতিভা ভাড়া করে নিতে পারেন।

গ্লোবালি পেশাদার হোন এবং সর্বশেষ প্রযুক্তি অ্যাক্সেস করুন

আউটসোর্সিংয়ের সাথে, প্রতিভা অনুসন্ধানের সময় আপনি কোন অবস্থানে সীমাবদ্ধ থাকেন না। এর পরিবর্তে, আপনি আপনার কাস্টম সফ্টওয়্যার ডেভেলপমেন্ট প্রকল্পগুলি পরিচালনা করতে বিশ্বজুড়ে প্রচুর তৃতীয় পক্ষের বিক্রেতাদের অ্যাক্সেস করতে পারবেন।

আপনি কেন তৃতীয় পক্ষের বিক্রেতাদের সাথে কাজ করবেন

এই সফ্টওয়্যার ডেভলপমেন্ট এজেন্সিগুলির বেশিরভাগই বিভিন্ন ক্লায়েন্টের সাথে কাজ করে প্রযুক্তিগত দক্ষতা অর্জন করেছে। এই ক্লায়েন্ট এবং প্রকল্পগুলি পরিচালনা করতে, আউটসোর্স করা দলগুলির কাছে টপ-অফ-লাইন সফ্টওয়্যার ডেভেলপমেন্ট সরঞ্জামগুলির অ্যাক্সেস রয়েছে। এটি তাদের আপনার যা প্রয়োজন প্রয়োজন তা সহজেই খাপ খাইয়ে নিতে সহায়তা করবে। আপনার প্রকল্পটি যত বিশেষই হোক না কেন, সফ্টওয়্যার ডেভেলপমেন্ট আউটসোর্সড দল এর কাছে আপনার জন্য সুন্দরভাবে কাজটি করার জন্য সু ব্যবস্থা রয়েছে। অন্য ভাবে বলতে গেলে, আউটসোর্সড করা দলগুলির চটজলদি উন্নয়ন পদ্ধতি বা ডিওঅপস পদ্ধতি অনুসরণ করতে পারে যা তাদের আরও কর্মক্ষম হতে সাহায্য করে। এই প্রক্রিয়াগুলি সময় এর সাথে থেকে বাজারে আপনার পণ্যের সরবরাহ গতিকেও সহায়তা করতে পারে । এছাড়া আপনার কোম্পানিকে দ্রুত গতিতে তাদের প্রযুক্তি দক্ষতা বাড়াতে সহায়তা করে।

মূল ব্যবসায়িক প্রক্রিয়াগুলিতে আরও ফোকাস করতে সাহায্য করে

আউটসোর্সিং আপনার ইন-হাউজ টিমের জন্যেও অনেক বেনিফিট দেয়। সময় সাশ্রয়ী মূল্যের প্রকল্পগুলি তৃতীয় পক্ষের বিক্রেতার কাছে স্থানান্তর করে, আপনি আপনার অভ্যন্তরীণ প্রযুক্তি-দলের জন্য কাজের চাপ হ্রাস করতে পারেন। এই আউটসোর্স করা টিমগুলিকে কোনও অতিরিক্ত দিকনির্দেশনার প্রয়োজন নেই, তাই আপনার কর্মচারীরা এমন প্রকল্পগুলিতে মনোনিবেশ করতে পারেন যা সরাসরি ব্যবসায়িক বিকাশে অবদান রাখে। আপনার অভ্যন্তরীণ দলকে এমন প্রকল্পগুলি পরিচালনা করতে বাধ্য করার পরিবর্তে যেগুলি তারা মোকাবেলা করার জন্য কোম্পানীতে কাজ করছে তা করার নির্দেশ করলে তারা তাদের দক্ষতার সাথে সেই কাজটি করতে পারবে কোন প্রকার কাজের চাপও অনুভব না করে। এতে করে আপনার প্রতিষ্ঠানের উৎপাদনের গতি আরও বৃদ্ধি পাবে। আর সেদিক বিবেচনা করেই কেবল এটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ডেভেলপমেন্ট আউটসোর্সড করে এমন কারও কাছে আউটসোর্স করা উচিত। এইভাবে, আপনার পুরো সময়ে কর্মচারীরা কৌশলগত লক্ষ্যগুলিতে ফোকাস করতে পারেন। যা তাদের দক্ষতার স্তরের সাথে মেলে, যখন আউটসোর্স দলটি সফ্টওয়্যার সমাধানগুলিতে মনোনিবেশ করে যা আপনাকে ঝামেলা ছাড়া কাক্ষিত লক্ষ্যে পৌছাতে ভূমিকা রাখে।

পণ্যের মান উন্নত করে

একটি আউটসোর্স সফ্টওয়্যার ডেভেলপমেন্টকারী দল প্রায়শই চূড়ান্ত পণ্যের মান উন্নত করতে পারে। কারণ আপনার আউটসোর্স দল সফ্টওয়্যার পণ্যটি আরও ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতার জন্য স্থিতিশীল কিনা তা নিশ্চিত করে কাজ করে । তারা সফ্টওয়্যারটির পরীক্ষা করা থেকে শুরু করে এর গুণগত বৈশিষ্ট্যও নিশ্চিত করে আপনাকে সরবরাহ করে থাকে।

সর্বোপরি আপনার সফ্টওয়্যার আউটসোর্স টিমের কাছে আপনার সফ্টওয়্যার কীভাবে আরও উন্নত করা যায় সে সম্পর্কে নতুন ধারণা থাকতে পারে, এটি আরও নতুনত্বের দিকে নিয়ে যেতে পারে। এমনকি তারা বিদ্যমান ব্যবসায়ের সমস্যাগুলি সমাধান করার জন্য নতুন পদ্ধতির পরামর্শ দিতে পারে।

Bottom Ad [Post Page]

| Designed by Colorlib