Travel the world

Post Page Advertisement [Top]

কম্পিউটিংতথ্য প্রযুক্তিপ্রযুক্তিসেন্ট্রালাইজেশন

ক্রমবর্ধমান প্রযুক্তির বিকাশে বিশেষ কম্পিউটিং সেন্ট্রালাইজেশন পদ্ধতির ধারণা


আইটি ডিভাইসের এমন একটি পদ্ধতির ধারণাকে বোঝায় যা দ্বারা উচ্চ ক্ষমতা সম্পন্ন প্রান্ত থেকে শেষ ব্যবহারকারী এবং শেষ ব্যবহারকারীর দিকে কোনও নেটওয়ার্কের প্রান্তে বিতরণ করা কম্পিউটিং সেন্ট্রালাইজেশন ক্ষমতায়নের বিষয়ে কথা বলতে ব্যবহৃত হয়। এটি ক্লাউড এবং বড় ডেটা ডিভাইস পরিচালনার একটি মূল ধারণা।

এই বিশেষ পদ্ধতিতে প্রকৌশলী এবং উদ্যোগগুলি নেটওয়ার্ক নোডগুলির ক্রমবর্ধমান জটিল সিস্টেমের প্রান্তে আরও বেশি কম্পিউটিং লেনদেন এবং উল্লেখযোগ্য ডেটা স্থানান্তর স্থাপন করছে। আইওটি এর অন্যতম বড় চ্যালেঞ্জ হলো একটি বিকেন্দ্রীভূত নেটওয়ার্ক পরিচালনা করা। ক্ষমতাপ্রাপ্ত প্রান্তটি সুরক্ষা এবং দক্ষতার লক্ষ্য অর্জনে সহায়তা করে।

ক্ষমতায়িত প্রান্তটি ক্লাউডের নীতির সাথেও ভাল কাজ করে - ক্লাউড কম্পিউটিং যুগে, ধারাবাহিকভাবে বিভিন্ন স্টেকহোল্ডার বা অংশীদারদের কাছে ডেটা প্রেরণ করা হয়ে থাকে। নেটওয়ার্ক প্রান্তটি এমন জায়গা হিসাবে সম্বোধন করা অর্থবোধ যেখানে ব্যবসাটি হয়ে যায়। সেই অর্থে, ক্ষমতায়িত প্রান্ত ভবিষ্যতে বৈদ্যুতিক সিস্টেম এবং পরিষেবাদির আরও একটি অঙ্গ হতে পারে।

বিশাল ক্লাউড

প্রান্তের কম্পিউটিং, তথ্য প্রক্রিয়াকরণ এবং সামগ্রী সংগ্রহ এবং বিতরণে ক্ষমতাপ্রাপ্ত প্রান্তটি শেষ পয়েন্টগুলির কাছাকাছি স্থাপন করা হয়েছে ক্লাউড বিপ্লব এবং একাধিক মাত্রা জুড়ে বহুজাতীয় প্রয়োজনীয়তার ভিত্তিতে। আপনার চারপাশে এম্বেড করা লোক বা সেন্সর দ্বারা ব্যবহৃত ডিভাইসগুলির প্রান্ত সাইটগুলি হলো সফ্টওয়্যার সংজ্ঞায়িত এবং ক্লাউড নেটিভ। এছাড়াও, বিপুল সংখ্যক শেষ ব্যবহারকারীদের জন্য দক্ষ এবং সুরক্ষিত পরিষেবা সরবরাহ করতে এজ আইওটির সাথে সংহত করার জন্য প্রান্তের কম্পিউটিং আরও উপযুক্ত এবং ভবিষ্যতের আইওটি অবকাঠামোর জন্য এজ কম্পিউটারিং-ভিত্তিক আর্কিটেকচার বিবেচনা করা যেতে পারে।

উপযুক্ত শিল্প

উচ্চ ক্ষমতা সম্পন্ন প্রান্তের কম্পিউটিং অবকাঠামো সমাধান করে সম্পূর্ণ সংহত মাইক্রো ডেটা সেন্টার সিস্টেমকে চ্যালেঞ্জ জানায় এবং দ্রুত সহজ স্থাপনায় প্রেরণে সক্ষম। আরও বেশি সমর্থিত রক্ষণাবেক্ষণ প্রক্রিয়া, শিল্প বিনিয়োগ এবং প্রান্তের কম্পিউটিংয়ের গবেষণার আগ্রহ, যাতে কম্পিউটার এবং স্টোরেজ নোডগুলি ইন্টারনেটস প্রান্তের খুব কাছাকাছি স্থাপন করা হয়। মোবাইল ডিভাইস বা সেন্সরগুলিতে, সাম্প্রতিক বছরগুলিতে নাটকীয়ভাবে এই ক্লাউড সিস্টেমের ব্যবহার বেড়েছে। সর্বোপরি, সঠিক ব্যবহারের ক্ষেত্রে উপযুক্ত আর্কিটেকচার সহ এবং প্রযুক্তিতে সঠিক বিনিয়োগের প্রয়োজন।

মোবাইল ইডজ

এর প্লাগ এবং প্লে, প্রাক-সংহত আর্কিটেকচারটি অন-প্রিমিস এবং মাল্টি-ক্লাউড অবকাঠামোগুলির সেরা লাভের জন্য একটি নির্ভরযোগ্য এবং শক্তিশালী পরিবেশ তৈরি করে, সার্ভারলেস কম্পিউটিং একটি ক্লাউড-কম্পিউটিং এক্সিকিউশন মডেল যেখানে ক্লাউড সরবরাহকারী সার্ভার চালায় এবং গতিশীলভাবে পরিচালনা করে যন্ত্র সংস্থান বরাদ্দ করে। এছাড়াও, আইওটি আর্কিটেকচারের জন্য মোবাইল প্রান্তের কম্পিউটিংয়ের দিকে যাওয়া, মোবাইল প্রান্তে ডেটা স্ট্রিমগুলি পরিচালনা করার উদ্দেশ্যে ব্যবহৃত হয়।

শারীরিক হার্ডওয়্যারের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য হওয়ার পরিবর্তে, সমস্ত সার্ভার, সফ্টওয়্যার এবং নেটওয়ার্কগুলি ক্লাউডে হোস্ট করা হয় মাধ্যম ছাড়াই, আপনার বর্তমান প্রযুক্তিটিকে আরও শক্তিশালী করার জন্য নির্মিত আপনার প্রান্তের ক্লাউড প্ল্যাটফর্মের সাহায্যে সেরা অনলাইন অভিজ্ঞতা সরবরাহ করা হবে, পাশাপাশি কিছু প্রান্তের কম্পিউটিং প্ল্যাটফর্ম প্রক্রিয়াটিকে সহজ করতে এবং গতি বাড়ানোর জন্য অ্যাপ্লিকেশনগুলির একটি মার্কেটপ্লেসে অ্যাক্সেস করতে পারে।

ইনফরমড দল

ডিজিটাল ট্রান্সফারেশনে মূল এবং ক্লাউডের সাথে অবিচ্ছিন্নভাবে ডেটা প্রবাহের জন্য প্রান্তে সিস্টেম এবং স্মার্ট ডিভাইস স্থাপন করা যা বাস্তব সময়ে বিশ্লেষণ করা দরকার। যখন কেন্দ্রীভূত ক্লাউড একটি গুরুত্বপূর্ণ উপাদান হয়ে উঠবে, তখন প্রান্তটি ক্রমবর্ধমানভাবে বৃদ্ধি পেতে থাকবে এবং গ্রাহকদের জন্য প্রচুর উন্নত কাজের মান তৈরি করতে পারবে।
ডিভাইসগুলির দ্বারা সরবরাহিত ডেটা সাধারণত অবিচ্ছিন্ন থাকে এবং বৃহত্তর যোগাযোগ ব্যান্ডউইডথ দখল করার প্রবণতা থাকে এতে। ক্লাউড এজ কম্পিউটারিংয়ের প্রয়োজনীয়তাগুলি দেখার জন্য অন্য উপায়টি হলো সংস্থার ধরণ অনুযায়ি তাদের স্থাপন করা। যাইহোক, ক্লাউডে জিনিসগুলি থেকে বড় ডেটা পাঠানো প্রচুর ব্যান্ডউইথ গ্রহণ করতে পারে।

সম্ভাব্য সমাধান

যেহেতু প্রান্তের কম্পিউটিং প্ল্যাটফর্মগুলি ঐতিহ্যবাহী ক্লাউড প্ল্যাটফর্মগুলির পরিপূরক হিসাবে অব্যাহত থাকে। তাই ক্লাউড সরবরাহকারীদের পরিষেবার কার্যকারিতা উন্নত করতে অ্যাপ্লিকেশনগুলির কাছাকাছি গতিময়ভাবে স্থানান্তরিত করতে এই সংস্থানগুলি কাজে লাগাতে হয়। যাতে অবকাঠামোগত প্রান্তটি অবিশ্বাস্য দ্রুত গতিতে আপনার কাছে এসে ধীরে ধীরে একটি নতুন সেট এর চাহিদা পূরণের জন্য দ্রুত রূপান্তর হয়। এমন বিভিন্ন ইকোসিস্টেম ইডজ কম্পিউটারিংয়ের অর্থ সহজেই উৎসের কাছাকাছি হিসাবে কম্পিউটিং শক্তি স্থাপন করা এবং ক্লাউডে যাওয়া ডেটার পরিমাণ এবং গুণগতমানকে ফিল্টারিং এবং নিয়ন্ত্রণ করে। এতে করে সবার নিজেকে কেন্দ্রের মতো মনে করতে হবে।

Bottom Ad [Post Page]

| Designed by Colorlib